Breaking News

মজার একটি ছোট গল্প

কিছুদিন আগে আমার পাগলী আমার কানে কানে বললো,,,

সে নাকি আমার সন্তানের মা হতে যাচ্ছে,,,,
উফফফ,,,, একথা বলেই সে কি লজ্জা দুহাত দিয়ে নিজের চেহারাটা লুকালো পাগলীটা আমার,,,
ঠিক তখন আমিও ভাবলাম এই খুশিতে,,,পাগলীর সাথে আজ ভালোই ঝগড়া করা যাবে,,,
হঠাৎ করে চিৎকার করে উঠলাম (নাাাা) এটা কখনও হতে পারেনা,,,,
আমরা বিয়ে করেছি এক-ই চাদের নিচে আছি এক-ই সাথে রাত কাটাই,,,
কিন্তু না আজও আমি তোমায় ছুঁয়ে দেখেছি,,, আর না তোমায় স্পর্শ করেছি,,,
বাচ্চা আসবে কোথেকে আর তুমি বা আমার বাচ্চার মা হলে কিভাবে,,,,???
আমার মুখে এমন কথা শুনতে পাগলীটা আমার কেমন যেন করছে বুঝতে পারছেনা কি বলবে,,,
আর কি উত্তর দিবে,
কথা বলার ভাষাটা যেন হারিয়ে ফেলছে সে,,,কিছুক্ষণের জন্য নিস্তব্ধ হয়ে গেলো সবকিছু,,,
এতক্ষণ যে মেয়েটার লজ্জা মাখা মুখ জুড়ে ছিলো রাশি রাশি হাঁসি,,,,
সেই মেয়েটা এখন কেঁদে কেঁদে বুক ভাসাচ্ছে চোখের জলে,,,
তাতে আমার কি,,,,
কাঁদলে কাঁদুক
তার কান্নাটায় যে আমি সবচেয়ে বেশি ভালোবাসি,,,
.
পাগলী আমার কিছুক্ষণ পরে দেখি বিছানা করে মেজেতে হয়তো ঘুমানোর জন্য,,,,
আমিও ডেকে বললাম তাকে কি ব্যাপার হঠাৎ করে আজ মেজেতে বিছানা করার কি দরকার পড়লো,,,,?
একটু রাগ আর কিছু অভিমান নিয়ে বললো পাগলী আমার তোমার সাথে ঘুমানোর কোন ইচ্ছা নেই আমার,,,
রাগ আর অভিমান বাড়ানোর জন্য আমি আবারও বললাম,,,
আমার সাথে ঘুমাতে হবেনা তাকে নিয়ে ঘুমাও,,,যে তোমার মন প্রাণ জুড়ে আছে,,,
আমি তার কথায় বলছি যে আমাদের ঘর আলোকিত করে আসবে,,,
কিন্তু পাগলী আমার বুঝেছে তার উল্টোটা,,,,
বুঝতেই পারছেন মেয়েরা সবসময় ২-১লাইন বেশি বুঝে ঠিক তেমনি আমার পাগলীটাও,,,,
যাই হোক,,,,দুজনে ঘুমিয়ে পড়লাম দুজনার মত করে,,,
সকাল হলো,,,ঘুমটাও ভাঙ্গলো কিন্তু খুঁজে পাচ্ছিনা পাগলীটাকে,,,
.
ভাবলাম হয়তো নাস্তা বানাচ্ছে,,, কিন্তু না সেখানেও দেখি পাগলী আমার নেই
মনটা সত্যি খারাপ হয়ে গেলো আমি কি তাকে একটু বেশি কষ্ট দিচ্ছি,,,
কিভাবে তাকে বোঝাবো,,,আমার মন কতটা খুশি হয়েছে আব্বু হবো বলে,,,
কিভাবে তাকে বলবো,,,,তার এই খুশির সংবাদে আমি কতটা আনন্দিত হয়েছি,,,
কিভাবে তাকে বলবো,,,,তার এই কথায় আমিও ততটুকু খুশি যতটুকু সে খুশি,,,
এদিক ওদিক কোনদিকে পাইনা খুঁজে তাকে,,,,অবশেষে গেলাম চাদে,,,
গিয়ে দেখি পাগলী আমার কাঁদছে চাদের এক কোণে,,,
জানতে চাইলাম চোখের জলে বুক ভাসাও কেন,,,?
পাগলী আমার বললো কষ্ট পেয়েছি খুব আমি তোমার কথায়,,,,
এক দৃষ্টিতে তাকিয়ে আছি তার দিকে,,,,
আর ভাবছি সত্যি পাগলী আমার খুব কষ্ট পেয়েছে,,,
কিভাবে কি বলবো বুঝতে পারছিনা,,,
সরি বললে কি তার রাগ কমবে,,,
.
নাকি কানে ধরে বলবো,,,,বড্ড ভুল হয়ে গেছে আর বলবনা,,,,
না তাতেও হবেনা অবশেষে কোন পথ না পেয়ে,,,,
গিয়ে একটা চুমু খেলাম তার পেটে,,,
আর বললাম মুমু তোর আম্মু রাগ তোর আব্বুর সাথে,,,
একথা শুনে পাগলী আমার না হেঁসে পারলোনা,,,
আর বললো,,,, পাগল সে কি এখন কথা বলতে পারবে,,,???
বুঝেতে আর বাকি রইলোনা,,,,
পাগলীর রাগ চলে গেছে,,,
আর খুব শক্ত করে জড়িয়ে নিলাম আমার বুকে,,,,
আর কানে কানে বলতে লাগলাম,,,,
পাগলী তোকে আর তোর মেয়েকে খুব ভালোবাসিরে,,,,
পারবনা আমি ছাড়তে কখনও তোদের,,,,

No comments